ব্রেকিং নিউজ
recent

মোশাররফ করিমের প্রথম পারিশ্রমিক কি ছিল জানেন?

দেশের জনপ্রিয় অভিনয়শিল্পী মোশাররফ করিম। ছবি : সংগৃহীত

দেশের জনপ্রিয় অভিনয়শিল্পী মোশাররফ করিম যখন প্রথম ক্যামেরার সামনে দাঁড়িয়েছিলেন, তখন তিনি ক্যামেরার কিছুই বুঝতেন না। শুধু বুঝতেন অভিনয়। নিজের সম্পর্কে এভাবেই বলছিলেন মোশাররফ করিম। সম্প্রতি তাঁর সঙ্গে আলাপ করেছে তাঁর জীবনে প্রথম ঘটে যাওয়া কিছু ঘটনা নিয়ে।

প্রথম স্কুল  

রাজধানীর সেগুনবাগিচা এলাকার একটি স্কুলে প্রথম ভর্তি হয়েছিলাম। ঢাকায় এক বছর পড়াশোনা করার পর বরিশালে চলে গিয়েছিলাম। সেখানকার গ্রামের একটি প্রাথমিক বিদ্যালয়ে পড়াশোনা করেছি। তবে আমি ক্লাস থ্রি পর্যন্ত বাসায় পড়াশোনা করেছিলাম। মানে হলো, স্কুলে ক্লাস থ্রি পর্যন্ত যেসব বই পড়ানো হয়, সেসব আমি বাসায় পড়েছি। স্কুলে ভর্তি হয়েছি ক্লাস ফোরে।

প্রথম শিক্ষক

আমার প্রথম শিক্ষক ছিলেন সুলতান স্যার। অনেক রাগী ছিলেন স্যার। স্যারের অনেক মাইর খেয়েছিলাম আমি। স্যার অনেক সৎ ও ভালো মানুষ ছিলেন।

প্রথম অভিনীত চলচ্চিত্র

তৌকীর আহমেদ পরিচালিত ‘দারুচিনি দ্বীপ’।

প্রথম অভিনীত নাটক

নাটকের নাম ছিল ‘অতিথি’। এটা ১৯৯৯ সালের কথা। নাটকটি পরিচালনা করেছিলেন ফেরদৌস হাসান।

প্রথম ক্যামেরার সামনে দাঁড়ানোর অভিজ্ঞতা

প্রথম ক্যামেরার সামনে দাঁড়িয়ে যেভাবে শট দিচ্ছিলাম, সেটা পছন্দ করছিলেন না পরিচালক। আর পরিচালক যেভাবে আমাকে নাটকের দৃশ্য বুঝিয়ে দিচ্ছিলেন, সেটা আমার কাছে অতিরিক্ত মনে হয়েছিল তাই আমি অভিনয় সেভাবে করতে চাচ্ছিলাম না। আর আমি নিজেও কিছুটা বিভ্রান্তিতে ছিলাম। প্রথমে ক্যামেরার ক্লোজ, মাস্টার ও জুম শটগুলো আমি বুঝতে পারছিলাম না। পরে নিজেকে বুঝিয়েছিলাম যে ওরা ক্যামেরায় যাই করুক না কেন অভিনয়টা তো আসল। এই চিন্তা করেই সেদিন অভিনয় করেছিলাম।

প্রথম পারিশ্রমিক

ঈদের সালামি ছিল প্রথম পারিশ্রমিক। আমি বিশ্বাস করি ঈদের সালামিও একধরনের পারিশ্রমিক। ঈদের সালামি কত টাকা পেয়েছি এটা এখন মনে নেই। আর কাজ করে প্রথম কত টাকা পেয়েছিলাম এটা একদম ভুলে গিয়েছি।

প্রথম পড়া বই

আদর্শলিপির বই প্রথমে পড়েছি। গল্পের বইয়ের মধ্যে ‘ঠাকুরমার ঝুলি’ পড়েছি। এ ছাড়া ছোটবেলায় অনেক গল্পের বই পড়তাম।

প্রথম প্রেম

প্রেম দ্বিপক্ষীয় ব্যাপার। আবার প্লেটোনিক প্রেমও আছে। প্রেম নিয়ে কথা বলা মুশকিল।

এনটিভি অনলাইন
news zone

news zone

No comments:

Powered by Blogger.